শিশুদের পাশে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আহ্বানে ও তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ‍্য সভাপতি অশোক রুদ্রের নির্দেশে করোনা মহামারীর সংকটকালে অঞ্চল ভিত্তিক পাঠদানের যে নিরবচ্ছিন্ন কর্মসূচি চলছে তাকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে উত্তর কলকাতা জেলার প্রাথমিক শিক্ষক সমিতির পঞ্চম চক্রের উদ‍্যোগে তিনদিন ব‍্যাপি একটি কর্মশালার আয়োজন করা হয় মুচিপাড়া অঞ্চলের ছোট্ট পড়ুয়াদের জন্য।

একদিন অন্তর একদিন ব‍্যাপি এই কর্মশালা শুরু হয়। ছাত্র-ছাত্রীদের পড়াশোনা ও বিভিন্ন সমস্যার সমাধান করা হয় এবং সাথে সাথে তাদের হাতে তুলে দেওয়া হয় পড়াশোনার কিছু প্রয়োজনীয় সামগ্ৰী ও অল্প কিছু মুখরোচক খাদ্য সামগ্রী। উত্তর কলকাতা জেলা তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পঞ্চম চক্রের শিক্ষক শিক্ষিকাদের আন্তরিক সহায়তা ও সহযোগিতায় এই কর্মসূচি সফল হল।

উপস্থিত ছিলেন সংগঠনের জেলার কার্যকরী সভাপতি টিঙ্কু রজক, পঞ্চম চক্রের সাধারণ সম্পাদক অনিল গুপ্তা, শিক্ষিকা ববিতা সরকার-সহ বিশিষ্ট জনেরা। সংগঠনের রাজ্য সভাপতি অশোক রুদ্র বলেন, আমাদের এই কর্মসূচি ধারাবাহিক ভাবেই চলবে। তাছাড়া অন্যান্য জেলার প্রান্তিক অঞ্চলের অন্য পড়ুয়াদের কাছেও আমরা এভাবেই পৌঁছে যাব।

ছবি ও সংবাদ : সুদীপ্ত চক্রবর্তী

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*